ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সখীপুরে এক লাখ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিল মাদ্রাসা ছাত্রী 

সখীপুরে এক লাখ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিল মাদ্রাসা ছাত্রী 

এক হাজার টাকার নোটের এক লাখ টাকার বান্ডেল। পড়ে আছে রাস্তায়। হয়তো কারও পকেট বা ব্যাগ থেকে অসতর্কতাবশত পড়ে গেছে। চকচকে একটি টাকার বান্ডেল। লোভতো থাকারই কথা। কিন্তু না ভিন্নতা এখানেই টাকাগুলি পেয়ে সঙ্গে সঙ্গে মাদ্রাসার তৃতীয় শ্রেণির কর্মচারীকে জানিয়ে দিল। এমন নির্লোভ এ কালে হতে পারে? টাকাগুলো ভোগ না করে, মালিককে ফেরত দেয়। তাও ৫ম শ্রেণিতে পড়ুয়া একটি মেয়ে।

এ দৃষ্টান্ত স্থাপন করেছেন টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ৫ম শ্রেণির শিক্ষার্থী মারিয়া আক্তার। সে মধ্য আড়াইপাড়ার প্রবাসী ফরহাদ মিয়ার মেয়ে।

ওই শিক্ষার্থী মারিয়া জানায়, বুধবার সকালে মাদ্রাসায় আসার পথে রাস্তায় একটি টাকার বান্ডেল দেখতে পাই। বান্ডেলটি হাতে নিয়ে প্রথমে তার বান্ধবীকে জানাই। এরপর মাদ্রাসার তৃতীয় শ্রেণির কর্মচারী শফিকুল ইসলামের কাছে টাকাগুলো জমা দেই। এর কিছুক্ষণ পর জানাজানি হয় একজন লোক এক লাখ টাকা হারিয়ে খুঁজাখুঁজি করছেন। পরে তথ্য প্রমাণের ভিত্তিতে আশরাফুল ইসলাম নামের ব্যক্তির হাতে স্থানীয় অনেক লোকজনের সম্মুখে এ টাকা ফেরত দেওয়া হয়। আশরাফুল একই গ্রামের মৃত গফুর আলীর ছেলে। সে কুয়েত প্রবাসী।

আশরাফুল জানান, সকাল বেলায় জেকেটের পকেটে করে এক লাখ টাকা নিয়ে শ্বশুর বাড়ি যাচ্ছিলাম। যাওয়ার পথে চেইন খুলে টাকাগুলি পড়ে যায়।

টাকাগুলো আমি ফেরত পাব, এ কথা কখনও ভাবিনি। মেয়েটির মহানুভবতা দেখে আমি খুবই মুগ্ধ। আমি তাঁর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ওই মাদ্রাসার অধ্যক্ষ মাও.আবুল খায়ের বলেন, মারিয়া আমাদের একজন আদর্শ, মেধাবী ছাত্রী। আমরা ওর জন্য গর্বিত। আল্লাহ তাকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলুন এ দোয়া করি।

সখীপুর,এক লাখ টাকা,মাদ্রাসা ছাত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত